অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনই কুমিল্লাবাসির প্রত্যাশা: নজরুল ইসলাম খান


বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচন অবাধ, নিরপেক্ষ হলে সেই নির্বাচনের  ফলাফলের মধ্য দিয়ে কুমিল্লার জনগনের অনুভূতি প্রকাশ পাবে। কুমিল্লার জনগন অত্যন্ত সচেতন। দেশের অন্যান্য স্থানের মত কুসিক নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কুমিল্লার জনগন তা প্রতিহত করবে।
তিনি আজ বিকেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাচনী সেলের কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে  প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন। কুমিল্লায় কর্মরত বেশ কয়েকজন সাংবাদিক কুসিক নির্বাচনের নানান বিষয়ে জানতে চাইলে জবাবে নজরুল ইসলাম খান বলেন, অসত্য কথা বলা আওয়ামীলীগের জন্মগত অভ্যাস। কুসিক নির্বাচনে আওয়ামীলীগের আচরন এখানকার জনগন দেখছে যা,  বিএনপি ইতিমধ্যে অভিযোগ করেছে। আচরন বিধি লংঘন করায় কুসিক নির্বাচনী এলাকার একটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, আওয়ামীলীগ ক্রমাগত আচরন বিধি লংঘন করে চলছে তা যেন নির্বাচন কমিশনের নজরে থাকে। 
প্রসংগত তিনি আজ সোমবার কুসিক নির্বাচনে নগরের ২১নং ওয়ার্ডে আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থীর  উপস্থিতিতে তারই সমর্থকরা বিএনপি দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কুর নির্বাচনী প্রচার কাজে ব্যবহারিত সিএনজি চালিত বেবিট্যাক্সি ও মাইক ভাংচুর করে এবং প্রচারকর্মী ও বেবিট্যাক্সি চালককে আহত করার ঘটনাটি উল্লেখ করেন। 
তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে রাষ্ট্রীয় ক্ষমতার পরিবর্তন ঘটেনা। তবে, দেশের জনগনের প্রত্যাশা একটাই সব নির্বাচন যেন সুষ্ঠ এবং নিরপেক্ষ হয়। নজরুল ইসলাম খান আরো বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনের মধ্য দিয়ে দেশে যে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আজ বিপন্ন। সেই গনতন্ত্র পূনরুদ্ধারে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের কোন বিকল্প নাই। 
বিগত দিনে আওয়ামীলীগের অধীনে অনুষ্ঠিত কোন নির্বাচনেই দেশের জনগন ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। কুসিক নির্বাচনে কুমিল্লার জনগনের প্রতাশ্যা, এবারের নির্বাচনে যেন তারা শান্তিপূর্ণ এবং উৎসব মূখর পরিবেশে সুন্দর ভাবে ভোট দিতে পারেন। এ জন্য নির্বাচন কমিশনকে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। 
এসময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কুসিক নির্বাচনে স্থানীয় প্রধান সমন্বয়কারী ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, বিএনপি নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, নির্বাহী সদস্য সালাউদ্দিন ভূইয়া শিশির, একরামুল হক বিপ্লব, বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং কর্মকর্তা ও কুসিক নির্বাচনের বিএনপি মিডিয়া সেলের সমন্বয়ক  শামসুদ্দিন দিদার, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির দপ্তর সম্পাদক সরওয়ার জাহান দোলন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি উদবাতুল বারী আবু প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।